আলফালফা সিরাপ জার্মানি দাম কত | Alfalfa Syrup Cost 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে আলফালফা সিরাপ জার্মানি দাম কত পাওয়া যাবে কিনা তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ আলফালফা সিরাপ জার্মানি দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

আলফালফা সিরাপ জার্মানি দাম কত

আলফা-আলফা একটি আরবি নাম যার মানে উদ্ভিদের পিতা। এই উদ্ভিদের শিকড় পৃথিবী থেকে ২০ থেকে ৩০ ফুট নীচে পর্যন্ত বিস্তৃত। এই জন্য, আলফা-আলফা পৃথিবীর গভীরে উপস্থিত খনিজ-লবণগুলি পায়। আলফালফা একটি হোমিও সিরাপ এটি শক্তিবর্ধক হিসাবে কাজ করে, আলফালফা সেবনে শারীরিক ও মানসিক শক্তি বাড়াতে রোগীর ওজন বৃদ্ধি পায়। আলফালফা সিরাপ জার্মানি দাম কত? শরীরে থাকা দুর্বল টিস্যুগুলোকে সফল করে তুলতে আলফালফা ভালো কাজ করে।

এই সকল হোমিওপ্যাথি ঔষধ জার্মানি ইংল্যান্ড এবং ভারত থেকে বাংলাদেশের হোমিওপ্যাথ চিকিৎসকরা ব্যবহার করে থাকেন। যার ফলে দাম তুলনামূলক ভাবে একটু বেশি হয়। শিশুদের ক্ষেত্রে আলফা আলফা বিশেষ টনিক হিসেবে কাজ করে। শিশুদের মধ্যে খাবার অনীহা বা খাবার না খাওয়ার ফলে শুকিয়ে যাওয়া ক্রমশ দুর্বল হতে থাকলে ঔষধটি শিশুদের খুব দ্রুতই দুর্বলতা নিরাসক্ত অবস্থা দূর করবে এবং শিশুর হজমশক্তি কে আগের তুলনায় বাড়িয়ে দেবে।

আলফালফা সিরাপ জার্মানি দাম কত? এছাড়াও মেয়েলি সকল ধরনের রোগের ঔষধ হোমিওপ্যাথি অনেক কাজে দেয়। এবং অনেক দুরারোগ্য রোগ হোমিওপ্যাথি ঔষধের দ্বারা। আলফালফা সিরাপ একটি শক্তিবর্ধক ওজন বর্ধক ঔষধ। এবং আলফা আলফা সিরাপ এটি একটি জার্মানির মেডিসিন এর প্রতিটি কৌটোর মধ্যে 100 গ্রাম সিরাপ থাকে। এই আলফালফা সিরাপ জার্মানি করতোয়া কম্পানীর দাম ২৭০ টাকা এবং ইউনিসন কম্পানীর আলফা সিরাপ ৪৫০ মিলি এর দাম ১৫০ টাকা।

আলফালফা সিরাপ খাওয়ার নিয়ম

আলফালফা সিরাপ শিশুদের জন্য ১ থেকে ২ চামচ করে দিনে ২ থেকে ৩ বার সেবনের পরামর্শ দেওয়া হয়ে থাকে এবং প্রাপ্ত বয়স্কদের জন্য ৩ থেকে ৪ চামচ করে দিনে ২ থেকে ৩ বার সেবন করতে হবে। তবে শিশুদের ক্ষেত্রে সেবনের জন্য বিভিন্ন বিধি-নিষেধের প্রয়োজন রয়েছে। যা বাচ্চার শারীরিক ওজন ও সমস্যার উপর নির্ভর করে পরামর্শ দেওয়া হয়ে থাকে।

গর্ভবতী নারীদের এই আলফালফা হোমিওপ্যাথিক সেবনে বিশেষ সতর্কতা অবলম্বন করতে হবে। এই ওষুধটি সেবনের পূর্বে অবশ্যই অভিজ্ঞ হোমিওপ্যাথিক চিকিৎসকের পরামর্শ নিতে হবে। সেক্ষেত্রে গর্ভবতী নারীদের থেকে ২ চামচ করে দিনে ২ থেকে ৩ বার সেবনের পরামর্শ দেওয়া হয়ে থাকে। তবে যারা অপ্রাপ্তবয়স্ক রয়েছে অর্থাৎ যাদের বয়স ১২ বছরের নিচে তাদের জন্য প্রতিদিন ২ চামচ করে দিনে ২ থেকে ৩ বার সেবন করতে হবে।

আলফালফা সিরাপ এর উপকারিতা

ভিটামিন এ, সি, ই এবং দস্তা কিডনির পাথর বের করে। এই সব ভিটামিন আলফা-আলফা উদ্ভিদে প্রচুর পরিমাণে পাওয়া যায়, তাই এটি কিডনির পাথর নির্মূল করতে খুব কার্যকরী প্রমাণিত । অতএব, এই উদ্ভিদটি কিডনির পাথর নিষ্কাশন করতে ব্যবহার করা উচিত। এছাড়াও আলফা-আলফা ইস্ট্রোজেনিক বৈশিষ্ট্যের উপস্থিতি কারণে,এটি মাসিকের মধ্যে মহিলাদের সমস্যার উপশম করতে সাহায্য করে।

মহিলারা মাসিকের মধ্যে সমস্যার উপশম পেতে এটি ব্যবহার করতে পারেন। আলফা-আলফা, খনিজের সেরা উৎস হিসাবে বিবেচিত হয় এবং হাড় শক্তিশালী করার জন্য উপকারী। আলফা-আলফা সুগারের চিকিৎসার জন্য প্রাকৃতিক উৎস হিসাবে বিবেচিত হয়। রক্তে বিশেষ পরিমাণে সুগারের সমস্যাযুক্ত রোগীদের নিয়মিত এটি গ্রহণ ক’রে যত্ন নেওয়া উচিত। এছাড়াও এটি প্রাকৃতিকভাবেই হাইপারটেনশন কমাতে সাহায্য করে। এটা কঠোর ধমনী নমনীয় করতে সাহায্য করে।তাই এটি উচ্চ রক্তচাপে উপকারী বলে মনে করা হয়।

আলফালফা সিরাপের অপকারিতা

আলফালফা সিরাপ জার্মানি দাম কত
আলফালফা সিরাপ জার্মানি দাম কত
  • আলফা-আলফা রক্তের গ্লুকোজ মাত্রা হ্রাস করে। অতএব,সুগারের রোগীদের জন্য এটি ব্যবহারের সতর্কতা অবলম্বন করা উচিত।
  • এটি অত্যধিক মাত্রায় ব্যবহারের কারণে অনেক সমস্যার সূত্রপাত হতে পারে।শুধুমাত্র একজন ডাক্তারের পরামর্শ থেকে এটি ব্যবহার করুন।
  • সংবেদনশীল ত্বকের ব্যক্তিদের এটির জন্য অ্যালার্জিও হতে পারে। এসব মানুষদের তার ব্যবহার সম্পর্কে সতর্কতা অবলম্বন করা উচিৎ।
  • গর্ভবতী মহিলারা এবং স্তন্যদায়ী মহিলাদের এটি ব্যবহার করা এড়ানো উচিৎ কারন এটি একটি ইস্ট্রোজেনের মত কাজ করে।

আরও পড়ুনঃ ২০০০ টাকার মধ্যে পানির ফিল্টার 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ আলফালফা সিরাপ জার্মানি দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

 

error: Content is protected !!
Scroll to Top