দুবাই স্বর্ণের দাম কত | The Price Of Gold In Dubai 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে দুবাই স্বর্ণের দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ দুবাই স্বর্ণের দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

দুবাই স্বর্ণের দাম কত

স্বর্ণ হচ্ছে সকল নারীর সখের বস্তু। বর্তমান সময়ে দুবাই স্বর্ণের খুব চাহিদা দেখা যায়। পৃথিবীতে যে দেশগুলো সোনা উত্তোলন করে থাকে সেই দেশগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় হলো সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহর। দুবাই স্বর্ণের দাম কত? দুবাই স্বর্ণের ব্যাপারে পৃথিবীর মধ্যে সর্বপ্রথম দেশ যা প্রচুর পরিমাণে স্বর্ণবিদেশে রপ্তানি করে থাকে এবং অন্যান্য দেশের তুলনায় দুবাইয়ে স্বর্ণের মূল্য অনেকটা কম হয়ে থাকে এবং স্বর্ণের মানুষ সব থেকে ভালো হয়ে থাকে এবং পৃথিবীর মধ্যে সবথেকে বেশি গোল্ড বা স্বর্ণের মার্কেট দুবাইয়ে অবস্থিত যার নাম গোল্ড সুখ।

দুবাইতে ২৪ ক্যারেট সোনার দাম ২৩৪ রিয়াল। তাছাড়া, আপনি দুবাই থেকে ২২ ক্যারেট এবং ২১ ক্যারেট সোনা কিনতে পারেন। আজ ২২ ক্যারেট সোনার দাম ২১৬ রিয়াল। তবে সকালের দিকে এই দর সচল থাকলেও বিকেলের পর দামের পরিবর্তন হতে পারে। দুবাই স্বর্ণের দাম কত? বর্তমানে দুবাই গোল্ডের ব্যাপক চাহিদার কারনে অনেকেই এর দাম নিয়ে বিভিন্ন তথ্য জানার জন্য বিভিন্ন ওয়েবসাইট এবং অনলাইনে বিভিন্ন তথ্য খুঁজে থাকেন। আজকে আমরা আমাদের এই প্রতিবেদনটিতে দুবাইতে স্বর্ণের দাম কত টাকা সে বিষয়ে জানাবো। নিচে দুবাই স্বর্ণের দাম কত এর একটি তালিকা দেওয়া হলো-

Qty 22K Gold Rate 18K Gold Rate 24K Gold Rate
10g AED 2,157.50 AED 1,790.00 AED 2,330.00
8g AED 1,726.00 AED 1,432.00 AED 1,864.00
4g AED 863.00 AED 716.00 AED 932.00
2g AED 431.50 AED 358.00 AED 466.00
1g AED 215.75 AED 179.00 AED 233.00

দুবাই ১ ভরি সোনার দাম কত ২০২৩

দুবাইতে এক দিরহাম প্রায় ২৩.৪১ বাংলাদেশ পয়েন্টের সমান। যেহেতু আমরা দুবাই দিরহামে সোনার দাম উদ্ধৃত করেছি, তাই আপনি ২৩.৪১ দ্বারা গুণ করে বাংলাদেশী সোনার দাম গণনা করতে পারেন। সাধারণত দুবাই বিশ্বের মুসলিম দেশগুলো থেকে বেশি সোনা কেনে। এমতাবস্থায় ঈদ উপলক্ষে এবং বছরের একটি বড় আনন্দের দিন উপলক্ষে অনেকেই স্বর্ণ বাজার থেকে স্বর্ণ কিনে অলংকারে ব্যবহার করেন। তাই আগের তুলনায় সোনার দাম বেড়েছে, তাই দুবাইয়ে বেশি বেচা- কেনার সম্ভাবনা রয়েছে। সোনার দাম আরব আমিরাত সরকার কর্তৃক নির্ধারণ করে দেওয়া হয়। ১১.৬৬ গ্রাম সোনা দিয়ে এক ভরি হয়। সেই হিসাবে একটি আনুমানিক দাম আমি আপনাদের সাথে শেয়ার করছি।

 

ক্রমিক নং সোনার ধরন প্রতি গ্রমের দাম(দিরহাম  ১ ভরির= ১১.৬৬৪ গ্রাম এর দাম( দিরহাম)
০১  ২৪ ক্যারেট সোনা ২২৬.২৫ ২৬৩৮.৯৮
০২ ২২ ক্যারেট সোনা ২১২.৫০ ২৪৭৮.৬
০৩ ২১ ক্যারেট ২০২.৭৫ ২৩৬৪.৮৭৬
০৪ ১৮ ক্যারেট সোনা ১৭৩.৭৫ ২০২৬.৬২

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশ

দুবাই স্বর্ণের দাম কত
দুবাই স্বর্ণের দাম কত

জুয়েলার্স সমিতির তথ্যানুযায়ী, আগামীকাল প্রতি ভরি ২২ ও ২১ ক্যারেট সোনার দাম কমবে ১ হাজার ১৬৭ টাকা। আর ১৮ ক্যারেটের দাম ভরিতে ৯৩৩ টাকা, আর প্রতি ভরি সনাতন পদ্ধতির সোনার দাম ৮১৬ টাকা কমবে। দাম কমানোর ফলে হলমার্ক করা প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৯৭ হাজার ৪৪ টাকা, ২১ ক্যারেট সোনা ৯২ হাজার ৬১২ , ১৮ ক্যারেট ৭৯ হাজার ৪৩২ ও সনাতন পদ্ধতির সোনা ৬৬ হাজার ১৩৫ টাকায় বিক্রি হবে।

বাজারের সবচেয়ে বেশি মূল্যবান হচ্ছে ২৪ ক্যারেট যার মধ্যে কোন খাদ থাকেনা। আজকে আপনাদের মাঝে কথা বলব ২২ ক্যারেট নিয়ে। ২২ ক্যারেট সোনা বেশি জনপ্রিয় এবং বেশি বিক্রয় হয়। ২২ ক্যারেট সোনা সবচেয়ে ভালো। এবং এর পিউরিটি ৯১.৬০ %।

২১ ক্যারেট সোনা ২২ ক্যারেট সোনার তুলনায় একটু কম ভালো তবে। ২১ ক্যারেট এবং ২২ ক্যারেট সোনা অনেকটা কাছাকাছি এবং এর দাম অনেকটা কাছাকাছি থাকে। বলতে পারেন না ২১ ক্যারেট এবং ২২ ক্যারেট সোনা ১৯/২০ এর মধ্যে পার্থক্য মত।

আরও পড়ুনঃ ন্যাশনাল সিলিং ফ্যানের দাম কত 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ দুবাই স্বর্ণের দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top