১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত | 12 Volt Solar Battery 2023

Rate this post

আপনারা অনেকেই আজকে ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত তা জানেন না। আবার অনেকেই তা জানার জন্য বিভিন্ন ওয়েবসাইটে এ সর্ম্পকিত তথ্য খুঁজে থাকেন। আজকে তাই আজ ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত এ সর্ম্পকিত বিষয়গুলো আপনারা এই আর্টিকেলের মাধ্যমে জানতে পারবেন। আপনারা এই বিষয়গুলো সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে সম্পূর্ণ আর্টিকেলটি মনোযোগ দিয়ে পড়ুন। নিচে এ সর্ম্পকে বিস্তারিত ধারনা  আলোচনা করা করা হলো।

১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত

সূর্যের আলো হতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পেতে হলে এর সাথে অবশ্যই একটি সোলার ব্যাটারি ব্যবহার করতে হবে। কারণ হচ্ছে দিনের বেলায় সোলার প্যানেল হতে বৈদ্যুতিক শক্তি পাওয়া গেলেও রাতের বেলায় সূর্যের আলো না থাকায় সোলার প্যানেল হতে বৈদ্যুতিক শক্তি উৎপন্ন হয় না। বর্তমানে অতিরিক্ত লোডশেডিং এর কারনে এবং বিদ্যুৎ সাশ্রয় করার জন্য সকলেই সোলার ব্যাটারি ব্যবহার করছে।

সোলার প্যানেল দিয়ে ব্যবহৃত ইলেকট্রনিক্স পণ্যের ক্ষমতা যদি কম হয়ে থাকে তাহলে আপনি বাজার থেকে কম এম্পিয়ার সম্পূর্ণ সোলার ব্যাটারি ক্রয় করতে পারেন। আপনারা যারা ১২ ভোল্ট সোলার ব্যাটারি কিনতে চাচ্ছেন তারা অনেকেই এর দাম নিয়ে একটু ভাবনায় থাকেন কেমন হবে বা কত হবে। ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত? সাধারণত বাজারে বিভিন্ন ব্রান্ডের ১২ ভোল্টের সোলার ব্যাটারি পাওয়া যায়। যার ফলে ব্রান্ড ভেদে এবং গুনগত মানের উপর ভিত্তি করে এর দাম বিভিন্ন হয়ে থাকে। তবে আপনারা বর্তমান বাজারে সর্বনিম্ন ৮০০০ টাকা থেকে শুরু করে ৩০ হাজার টাকার মধ্যে সোলার ব্যাটারি ক্রয় করতে পারবেন।  নিচে ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম দেওয়া হলো-

  • Hamko 130AH Solar Battery ৳ ২৪,০০০
  • Saif Power 12V 30AH Solar Battery ৳ ৭,০০০
  • Rimso 6 RBT 200AH Tubular Solar IPS Battery ৳ ২৫,০০০

এছাড়াও আপনি বাজার থেকে হামকো, সাইফ পাওয়ার, রিমসো, রহিম আফরোসহ আরো বিভিন্ন কোম্পানির তৈরি ১২ ভোল্টের ব্যাটারি কিনতে পারবেন। ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত? এ সকল ব্যাটারিগুলো সাধারণত ৭০০০ টাকা থেকে শুরু করে ৩০ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। আপনার নিকটস্থ ইলেকট্রনিক্স এর দোকান থেকে ১২ ভোল্ট সলার ব্যাটারির দাম কত টাকা তা সহজে জানতে পারবেন।

হ্যামকো ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম

বর্তমান বাজারে হ্যামকোর সকল প্রকার অন্যের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। আপনারা যদি হ্যামকো ১২ ভোল্ট সোলার ব্যাটারি কিনতে চান তাহলে আপনাদের খরচ হবে প্রায় ১০৫০০ হাজার টাকা। এছাড়াও ৭ হাজার টাকা থেকে শুরু করে ৩০ হাজার টাকার মধ্যে আপনি কিনতে পারবেন। এছাড়াও 20Ah হ্যামকো সোলার ব্যাটারি ৫,২০০ টাকা, 30Ah হ্যামকো সোলার ব্যাটারি ৬,৮০০ টাকা, 40Ah হ্যামকো সোলার ব্যাটারি ৭,৮০০ টাকা এবং 50Ah হ্যামকো সোলার ব্যাটারি ৮,৮০০ টাকার মধ্যে পেয়ে যাবেন।

রহিমআফরোজ ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম

বাংলাদেশের অন্যতম স্বনামধন্য আরেকটি প্রতিষ্ঠান হচ্ছে রহিম আফরোজ কোম্পানি। এটি বাংলাদেশের শীর্ষস্থানীয় ব্যাটারি সরবরাহকৃত প্রতিষ্ঠান। রহিমআফরোজ ব্যাটারির উন্নত বৈশিষ্ট্য ও দীর্ঘস্থায়িত্বের কারণে বাংলাদেশ সহ বিশ্বব্যাপী এর জনপ্রিয়তা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। রহিমআফরোজ ব্যাটারির দাম সাধারণত এর ধরণ, ক্যাপাসিটি, এবং গুণমানের ভিত্তিতে নির্ধারিত হয়ে থাকে। বর্তমানে, বাংলাদেশে রহিমআফরোজ ব্যাটারির দাম ১৮,৫০০ টাকা যা একটি ১০০ অ্যাম্পিয়ার ব্যাটারি এবং গাড়ি বা আইপিএস এর সাথে ব্যবহারের জন্য উপযুক্ত। এছাড়াও, বাংলাদেশে রহিমআফরোজ আইপিএস ব্যাটারির দাম তুলনামূলক সাশ্রয়ী হয়ে থাকে।

রিমসো ১২ ভোল্ট ব্যাটারি দাম

১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত
১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত

রিমসো হচ্ছে আরেকটি জনপ্রিয় সোলার ব্যাটারি কোম্পানি। রিমসো সোলার ব্যাটারি বাংলাদেশ অধিক জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে এদের সঠিক গুণমান ও ভালো সার্ভিস। রিমসো সোলার ব্যাটারী সর্বোচ্চ পাঁচ বছরের ওয়ারেন্টি দিয়ে থাকে। অর্থাৎ পাঁচ বছরের মধ্যে আপনার ব্যাটারির কোন সমস্যা হলে কোম্পানি তার সমাধান করে দিবে। যার জন্য কাস্টমারদের কাছে এই ব্যাটারিটি অত্যন্ত গ্রহণযোগ্য। রিমসো সোলার ব্যাটারি বাংলাদেশ অধিক জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে এদের সঠিক গুণমান ও ভালো সার্ভিস।

Rimso battery 200ah
  • ভোল্টেজঃ ১২ ভোল্ট
  • ক্ষমতাঃ ২০০ অ্যাম্পিয়ার
  • দামঃ ২৩,৫০০ টাকা
Rimso solar battery 100 ah

ভোল্টেজঃ ১২ ভোল্ট

ক্ষমতাঃ ১০০ অ্যাম্পিয়ার

দামঃ ১২,০০০ টাকা

আরও পড়ুনঃ হ্যামকো সোলার ব্যাটারি দাম কত 2023

শেষ কথা

আজকের এই আর্টিকেলটির মাধ্যমে আপনারা আজ ১২ ভোল্ট সোলার ব্যাটারি দাম কত জেনেছেন। এছাড়াও যদি এ সর্ম্পকে কোনোরকম প্রশ্ন আপনাদের মনে থেকে যায় তাহলে আপনারা অবশ্যই কমেন্টের মাধ্যমে তা আমাদের জানাবেন। আমরা চেষ্টা করব এ সর্ম্পকে আপনাদের আরও তথ্য জানাতে।

error: Content is protected !!
Scroll to Top